+8801711289121
1, Naya paltan, Rupayan Taj Building, Dhaka

হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড – প্রেস রিলিজ

হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড বাংলাদেশে একটি নির্ভরযোগ্য হজ্জ ও উমরাহ প্রতিষ্ঠান হিসেবে কাজ করার একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে। বাণিজ্যিক চিন্তা চেতনাকে অগ্রাধিকার না দিয়ে হজ্জ ও উমরাহ এর সেবামূলক কার্যক্রম পরিচালনা করাই এর মূল লক্ষ্য, ইন শা’ আল্লাহ্।

হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড সর্বদা গ্রাহকদের সর্বোচ্চ মানসম্পন্ন সেবা/সার্ভিস দেওয়ার চেষ্টা করে আসছে। আমরা সর্বদা গ্রাহকের প্রয়োজনীতা ও সমস্যা সমাধানের দ্রুত চেষ্টা করে থাকি।

২০১৫ সালের মার্চে প্রফেসর শাইখ ড. আবু বকর মুহাম্মদ যাকারিয়া, ড. মুহাম্মদ সাইফুল্লাহ ও এরশাদ উল্লাহ্ জুয়েলের সমন্বয়ে “ইন্সটিটিউট অফ হজ্জ ম্যানেজমেন্ট” (Institute for Hajj Management – IHM) নামে হজ্জ ও উমরাহ্ এর একটি প্লাটফর্ম হিসেবে ইন্সটিটিউটটি আত্মপ্রকাশ করে। এরই প্রেক্ষিতে ২০১৭ সালে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড প্রতিষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাকালীন সময়ে প্রতিষ্ঠানটি ৬ জন পরিচালক ও ২ জন অনির্বাহী পরিচালক নিয়ে কার্যক্রম শুরু করে। মূলত প্রতিষ্ঠানটির মূল উদ্যোক্তা ও প্রস্তাবক ছিলেন জনাব এরশাদ উল্লাহ্ জুয়েল (Ershad Ullah Jewel)। পাশাপাশি আরো ৫ জন উদ্যোক্তার নিরলস পরিশ্রমে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে আত্নপ্রকাশ করে।

২ জন অনির্বাহী পরিচালকের মধ্যে একজন ছিলেন প্রফেসর শাইখ ড. আবু বকর মুহাম্মদ যাকারিয়া ও শাইখ আহমদুল্লাহ, পাশাপাশি এই দুইজন শাইখ শরীয়া কনসালট্যান্ট হিসেবেও দায়িত্ব পালন করেন।

সমসাময়িক কিছু বিষয়ে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডে শাইখ আহমাদুল্লাহর শয়ীয়া কনসালট্যান্ট থেকে ব্যক্তিগত কারণে অব্যাহতির বিষয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

এ প্রসঙ্গে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের বক্তব্য নিম্নরূপ-

“শাইখ আহমদুল্লাহ “হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড” কোম্পানির অনির্বাহী পরিচালক পদ হতে একান্ত ব্যক্তিগত কারণে অব্যাহতি চেয়েছেন, যদিও তিনি ২০২০ সালের রামাদান উমরাহ্ ও হজ্জ ২০২০ পর্যন্ত শরীয়া কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

এ প্রসঙ্গে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের সাথে ৯ ফেব্রুয়ারি ২০২০ এ শাইখ আহমদুল্লাহর সাথে দুটি লিখিত চুক্তিও সম্পাদিত হয়।

যার একটিতে তিনি রামাদানের শেষ ১৫ দিনের উমরাহ্ প্যাকেজে শরীয়া কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করবেন এবং অপরটিতে তিনি হজ্জ ২০২০ এ শরীয়া কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করবেন বলে লিখিত চুক্তি সম্পাদন করেছেন।

এ ছাড়াও শাইখের ফ্রি সময় থাকলে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের যেকোন কাফেলায় শরীয়া কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করতে পারেন, ইন শা’আল্লাহ্।
যা তিনি তার অফিসিয়াল ফেসবুক পেজে স্ট্যাটাসে উল্লেখ করেছেন।

উল্লেখ্য, তাই এ বিষয়ে গ্রাহকদের মনে কোন জিজ্ঞাসা থাকলে সরাসরি শাইখ আহমদুল্লাহ ও হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের কর্তৃপক্ষের সাথে সরাসরি যোগাযোগ করার অনুরোধ থাকলো।”

হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের রয়েছে সতন্ত্র কিছু বৈশিষ্ট্য যা অবশ্যই গতানুগতিক এজেন্সি থেকে হারামাইনকে পৃথক করেছে :

• হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের রয়েছে প্রফেসর শাইখ ড. আবু বকর মুহাম্মদ যাকারিয়া, শাইখ হারুন হোসাইন ও শাইখ আহমদুল্লাহর সমন্বয়ে অভিজ্ঞ শরীয়া প্যানেল।

• মক্কা ও মদীনায় সার্বক্ষণিকভাবে হাজ্জীদের সেবায় নিয়োজিত আছেন শাইখ দা’ঈ আবু বকর সিদ্দিক (উম্মুল কুরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র) এবং শাইখ দা’ঈ মাসুম বিল্লাহ (মদিনা বিশ্ববিদ্যালয়ের এম ফিল গবেষক) ।

• হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড সহীহ শুদ্ধভাবে হজ্জ/উমরাহ পালনে সকল হাজীদের সাথে প্রতিশ্রুতিবদ্ধ।

• বাণিজ্যিক চিন্তা চেতনাকে প্রাধান্য না দিয়ে হাজীদের সেবা করা ও দাওয়াতি কার্যক্রম পরিচালনা করাই হারামাইন হজ্জ উমরাহর মুল লক্ষ্য।

• নিখুত পরিকল্পনা, দায়িত্বশীল সার্ভিস, পেশাদা্রি মনোভাবকে প্রাধান্য নিয়ে প্রত্যেকটি হাজীর সাথে চুক্তি সম্পাদন করে থাকে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড ।

• যুক্তিসঙ্গত প্যাকেজ মূল্য নির্ধারণ, ব্যক্ত সকল সার্ভিস নিশ্চিত করা ও হাজীদের দেশে ফিরে আসার আগ পর্যন্ত সার্বক্ষণিক যোগাযোগ রাখাকে হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড তাদের পবিত্র দায়ীত্ব মনে করে।

• হজ্জ ও উমরাহ্ এর সার্ভিস যেহেতু তৃতীয়পক্ষের মাধ্যমে সংগঠিত হয় (এয়ার টিকেট, হোটেল, ট্রান্সপোর্টেশন) ফলে সর্বোচ্চ চেষ্টার পরও কখনো কখনো শতভাগ সেবা প্রদান করা সম্ভব হয় না। বাণিজ্যিক চিন্তা চেতনাকে অগ্রাধিকার না দিয়ে হজ্জ ও উমরাহ এর সেবামূলক কার্যক্রম পরিচালনা করাই হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড মূল লক্ষ্য বলে, সেক্ষেত্রে গ্রাহক কোন সেবা হতে বঞ্চিত হয় তবে তার পূর্ণ ক্ষতিপূরণ হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড প্রদান করে থাকে।

উল্লেখ্য হারামাইন হজ্জ উমরাহ্ গত ২ বছরে ক্ষতিপূরণ বা সাবসিডি দিয়ে নজির স্থাপন করেছে, আলহামদুলিল্লাহ্

হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেড বিশ্বাস করে, শুধু অর্থ উপার্জনের মাধ্যম হিসেবে প্রতিষ্ঠান পরিচালনা না করে বরং একটি সতন্ত্র ও বিশ্বস্ত সহীহ সুন্নাহর আলোকে একটি প্ল্যাটফর্ম সৃষ্টির লক্ষ্য নিয়ে অগ্রসর হচ্ছে। সুতরাং হারামাইন হজ্জ উমরাহ্ লিমিটেডের প্রতি আস্থা, বিশ্বাস ও ভালবাসা রাখার জন্য সম্মানিত ভাই-বোনদের উদাত্ত্ব আহ্বান জানাচ্ছি।